সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫ বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়, হার্ভার্ডে উড়ল ফিলিস্তিনি পতাকা ট্রাম্পের বিচার নিয়ে যে সংকট ট্রাম্পের সঙ্গে নির্বাচনী তর্কযুদ্ধের জন্য আমি প্রস্তুত: বাইডেন নিউইয়র্কের বাফেলোতে দূর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশী নিহত টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু কুবি ভিসি, ট্রেজারার, প্রক্টর ও সাবেক ছাত্রলীগ নেতাসহ ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ
আফ্রিদির রেকর্ডে আফগানরা থামল ২২৭ রানে

আফ্রিদির রেকর্ডে আফগানরা থামল ২২৭ রানে

স্পোর্টস ডেস্ক: সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে পাকিস্তানের। শেষ চারে যেতে হলে আজ আফগানিস্তানের বিপক্ষে জয়ের বিকল্প নেই তাদের। গুরত্বপূর্ণ এই ম্যাচে আফগানিস্তানকে কম রানের মধ্যে বেধে ফেলেছে পাকিস্তান।

হেডিংলিতে বাংলাদেশ সময় আজ শনিবার বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হয়। ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে আফগানরা। ২৭ থেকে ৫৭ রানের মধ্যে আফগানরা হারিয়ে ফেলে তিন উইকেট। তবে সেই ধাক্কা সামলে উঠলেও বেশিদূর এগোতে পারেনি। শাহেন শাহ আফ্রিদির বোলিং তোপে হাসেনি আফগানদের ব্যাট। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ২২৭ রান করে দলটি।

বিশ্বকাপের মঞ্চে কিশোর বোলার হিসেবে এই প্রথম চার উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন আফ্রিদি। তার বয়স মাত্র ১৯ বছর। আফ্রিদি ১০ ওভার বোলিং করে ৪৭ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। এর আগের ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছেন দুর্দান্ত। তিন উইকেট নিয়ে ভেঙে দেন প্রোটিয়াদের টপ অর্ডার।

আফগানিস্তান শুরুতেই টপঅর্ডারদের হারানোর ধাক্কা সামলে আসগর-ইকরামের ব্যাটে। দুজনের ৬৪ রানের জুটিতে ১৮ ওভার ১ বলে ১০০ রানের ঘর পেরোয় আফগানিস্তান। সর্বোচ্চ ৪২ রান করে আউট হন দুই আফগান ব্যাটসম্যান আসগর ও নাজিবুল্লাহ। ইকরাম ৪২ ও রহমত শাহ ৩৫ রান করে সাজঘরে ফেরেন ওপেনার রহমত শাহ। এ ছাড়া ১৬ রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ নবি। সামিউল্লাহ সেনওয়ারি ১৯ রান করে অপরাজিত ছিলেন।

আফ্রিদির রেকর্ডের দিনে মোহাম্মদ আমির কোনো উইকেটের দেখা পাননি। দুটি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম ও ওহাব রিয়াজ।

আফগানদের কাছে হারলে সেমিফাইনালের স্বপ্ন অনেকটাই মলিন হয়ে যাবে সরফরাজদের। অন্যদিকে, পাকিস্তান হারলে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা আরও উজ্জ্বল হবে। কেননা সাত ম্যাচ খেলে বাংলাদেশের সমান ৭ পয়েন্ট পাকিস্তানেরও।

এদিকে, সাত ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি আফগানিস্তান। পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে অবস্থান তাদের। পাকিস্তানের বিপক্ষে চমক দিতে চাইবে তারা। সান্ত্বনার জয় পেতে চাইবেন নবি-রশিদ খানরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877